Take a fresh look at your lifestyle.

৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিত

৭১

৪৫তম বিসিএস’র লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ শুক্রবার বিকাল পৌনে ৫টার দিকে বিপিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে লিখিত পরীক্ষা স্থগিতের কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘৪৫তম বিসিএস’এর লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদ-সংশ্লিষ্ট) অনিবার্য কারণবশত কমিশন স্থগিত করেছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।’

উল্লেখ্য, আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ঢাকাসহ দেশের সব বিভাগীয় শহরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হরতাল-অবরোধ ও নির্বাচনী তৎপরতার মধ্যে পরীক্ষাকেন্দ্রে যাতায়াত নিয়ে নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে প্রার্থীরা গত ১৯ নভেম্বর নির্বাচন কমিশনে গিয়ে সিইসি বরাবর পরীক্ষা পেছানোর দাবিতে স্মারকলিপি দেন। একই দাবিতে পিএসসিতেও লিখিত আবেদন করেন। এরপর ২১ নভেম্বর আবারও সিইসিকে লিখিত আবেদন দেন তারা।

পরীক্ষা পেছাতে প্রার্থীদের সপ্তাহব্যাপী দৌড়ঝাঁপে পাত্তা না দিয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় লিখিত পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি ও আসনবিন্যাস প্রকাশ করে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি)। তাতে ২৭ নভেম্বরই পরীক্ষা শুরু হবে বলে জানানো হয়। এ নিয়ে ক্ষোভ জানিয়েছিলেন পরীক্ষার্থীরা। তবে, প্রার্থীদের জোরাল দাবির মুখে অবশেষে ৪৫তম বিসিএস’র লিখিত পরীক্ষা স্থগিত করা হলো।

Leave A Reply

Your email address will not be published.