Take a fresh look at your lifestyle.

৩ লাখ রিজার্ভ সেনা তলব করেছে ইসরায়েল

১৮০

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলা মোকাবিলায় তিন লাখ রিজার্ভ সেনা তলব করেছে ইসরায়েল। সোমবার ইসরায়েলের সামরিক বাহিনীর প্রধান মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগার এই তথ্য জানিয়েছেন।

 

সেনা তলবের পাশাপাশি অবরুদ্ধ গাজা উপত্যকার বেশ কিছু অঞ্চলের বাসিন্দাকে এলাকা ছাড়ার নিদের্শ দেওয়া হয়েছে। নতুন এই পদক্ষেপের মাধ্যমে ইসরায়েল এবার হামাসের বিরুদ্ধে স্থল হামলার পরিকল্পনা করছে বলে মনে করছেন সামরিক বিশ্লেষকরা।

হামাসের হামলায় এ পর্যন্ত ৭০০ ইসরায়েলি নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজনকে ইসরায়েলিকে জিম্মি করা হয়েছে। হামলার দুই দিন পরেও ইসরায়েলের বেশ কয়েকটি অঞ্চলে লুকিয়ে থেকে হামলা চালাচ্ছে হামাস যোদ্ধারা। বিষয়টি ইসরায়েলের নিরাপত্তা খ্যাতি ধুলিসাৎ করে দিয়েছে।

 

টেলিভিশনে দেওয়া এক ভাষণে রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগার বলেন, ‘আমরা এখন সীমান্তের সব এলাকায় তল্লাশি চালাচ্ছি এবং এলাকা থেকে হামাসের সশস্ত্র সদস্যদের তাড়িয়ে দেওয়ার কাজ করছি।’

রিজার্ভ সেনাদের সহায়তায় ইসরায়েল গাজা উপত্যকায় বড় ধরনের অভিযানের প্রস্তুতি নিচ্ছে বলে ধারণা করা হচ্ছে। যদিও এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে এই ধরনের কোনও পরিকল্পনার তথ্য নিশ্চিত করেনি ইসরায়েল।

Leave A Reply

Your email address will not be published.