Take a fresh look at your lifestyle.

বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযানে জরিমানা

২৯

বরিশালে পৃথক অভিযান চালিয়ে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত বরিশাল নগরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্য নিয়ন্ত্রণে রাখতে বরিশাল নগরের বাজার রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে মূল্য তালিকা না থাকায় এবং সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে পণ্য সামগ্রী বিক্রির অপরাধে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র।

নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে এ নজরদারি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বরিশাল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।

অপরদিকে জেলা প্রশাসক শহিদুল ইসলামের নির্দেশনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাবেদ হোসেন চৌধুরী ও মোহাম্মদ লুৎফর রহমানের নেতৃত্বে নগরের পেঁয়াজ পট্টি ও হাঁটখোলা এলাকায় অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেল জানিয়েছে, কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে ওই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে কিছু দোকানে নির্ধারিত মূল্যের বেশি মূল্যে নিত্যপ্রয়োজনীয় মালামাল বিক্রি করতে দেখা যায়। তখন নির্ধারিত মূল্যে পণ্যসামগ্রী বিক্রির বিষয়ে বিক্রেতাদের সতর্ক করা হয়। পাশাপাশি মূল্য তালিকা প্রদর্শন না করায় দুটি মামলায় দুই বিক্রেতাকে সাড়ে চার হাজার টাকা জরিমানা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.