Take a fresh look at your lifestyle.

স্বর্ণের দাম কমলো

১৬৩

দেশের বাজারে আবারও কমেছে স্বর্ণের দাম। বৃহস্পতিবার (২ মে) টানা অষ্টম দফায় ধাতব বস্তুটির দরপতন হলো। নতুন মূল্যে ভালো মান বা ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) এক হাজার ৮৭৮ টাকা কমানো হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, শুক্রবার (৩ মে) থেকে এই নতুন দাম কার্যকর হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম কমলেও রুপার দামে নেই পরিবর্তন। সেই হিসেবে আগের দিনের মতো আজও ২২ ক্যারেটের প্রতি গ্রাম রুপার মূল্য ১৮০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার মূল্য ১৭২ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম রুপার মূল্য ১৪৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রুপার মূল্য ১১০ টাকা।

এর আগে মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ১১ হাজার ৪১ টাকা নির্ধারণ করে বাজুস। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ৬ হাজার ২ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯০ হাজার ৮৬৩ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫ হাজার ৫৫৯ টাকা নির্ধারণ করা হয়।

এ নিয়ে গত ১৫ দিনের ব্যবধানে দেশের বাজারে ১১ বার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাজুস। যার মধ্যে ৯ বার দাম কমানো হয়েছে, আর বাড়ানো হয়েছে ২ বার। সর্বশেষ ৮ দফা সমন্বয়েই কমেছে স্বর্ণের দাম।

Leave A Reply

Your email address will not be published.