Take a fresh look at your lifestyle.

৩৩৮ ওসি বদলির তালিকা ইসিতে

৪৫

সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের বেশিরভাগ থানার ওসিদের পর্যাক্রমে বদলির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিলো নির্বাচন কমিশন (ইসি)। সেই ধারাবাহিকতার অংশ হিসেবে ৩৩৮ থানার ওসিকে বদলির তালিকা ইসিতে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (৬ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন কমিশনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই চিঠি পাঠানো হয়। ইসি সূত্রে এই তথ্য জানা গেছে।এর আগে, মঙ্গলবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে বড়দিন ও থার্টি-ফার্স্ট নাইট উদ্‌যাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওসিদের বদলির কাজ চলছে বলে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানিয়েছিলেন, নির্বাচন কমিশন সুনির্দিষ্টভাবে বলে দিয়েছে যারা ছয় মাসের বেশি সময় এক জায়গায় রয়েছেন সেসব ওসিকে বদলি করতে বলেছেন। তারা সময় বেধে দিয়েছেন, সেই সময় অনুযায়ী জননিরাপত্তা সচিব এবং আইজিপি বসে পাঠিয়ে দেবেন, দু’একদিনের মধ্যে প্রস্তাব চলে যাবে। এখন যা কিছু হয় নির্বাচন কমিশন সব নিয়ন্ত্রণ করে। তারা যে ধরনের নির্দেশনা দিচ্ছেন সে অনুযায়ী কাজ হচ্ছে। প্রায় ওসিকে বদলি করতে হবে।

রাজনৈতিক সহিংসতা কিংবা নাশকতার কারণে নির্বাচন বন্ধ থাকবে না বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, নির্বাচন সঠিক সময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচনের আমেজ ও উৎসব শুরু হয়ে গেছে।

Leave A Reply

Your email address will not be published.