Take a fresh look at your lifestyle.

২০২৩ সালে র‌্যাবের হাতে ৬৩৪ ডাকাত গ্রেপ্তার

১০৫

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, রাজধানীর ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে অভিযান পরিচালনা করে ২০২৩ সালে ডাকাতির সঙ্গে জড়িত ৬৩৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ২০১৮ সাল থেকে অদ্যাবধি রাজধানীর ঢাকা ও দেশের বিভিন্ন অঞ্চলে মহাসড়কে ডাকাতিসহ বিভিন্ন ডাকাতির ঘটনায় জড়িত সংঘবদ্ধ ডাকাত চক্রদের গ্রেপ্তার লক্ষ্যে নিয়মিত অভিযান পরিচালনা করে তিন হাজার ১৬৬ জন ডাকাত সদস্যদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে সক্ষম হয়।

২০২৩  সালে  উল্লেখযোগ্য অভিযান 

গত ২০২৩ সালের ১ জানুয়ারি র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের গোয়েন্দা শাখা, র‌্যাব-৪ ও র‌্যাব-১১ এর একটি অভিযানিক দল রাজধানীর আশুলিয়ার নবীনগর এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতা আলমগীরসহ (২৩) ১৪ সদস্যকে গ্রেপ্তার করেছে।

২০২৩ সালের ১৬ মার্চ র‌্যাব-১১ এর একটি অভিযানিক দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার চর বাউসিয়া এলাকা হতে ডাকাতিকালীন সময়ে দুর্ধর্ষ মহাসড়ক ডাকাত চক্রের দলনেতাসহ ৮ সদস্যকে গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র।

২০২৩ সালের ৮ এপ্রিল র‌্যাব-৭ এর একটি অভিযানিক দল ফৌজদারহাট কালুশাহ মাজার সংলগ্ন মহাসড়কে অভিযান পরিচালনা করে মহাসড়কে ডাকাতি প্রস্তুতিকালে ১০ জন ডাকাতকে গ্রেপ্তার করে। উদ্ধার করা হয় দেশীয় প্রযুক্তিতে তৈরি আগ্নেয়াস্ত্র, গুলি এবং দেশীয় অস্ত্র।

এছাড়া ২০২৩ সালের ৯ আগস্ট র‌্যাব-২ এর অভিযানিক রাজধানীর মোহাম্মদপুর বেরিবাঁধ এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ০৫ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করে।

সব সময়ের মতো এবছরও রাজধানীর ঢাকা ও দেশের বিভিন্ন মহাসড়কে ডাকাতিসহ বিভিন্ন অঞ্চলে সংঘবদ্ধ ডাকাত চক্রের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি ও জোরালো অভিযান অব্যাহত রয়েছে বলে জানান খন্দকার মঈন।

Leave A Reply

Your email address will not be published.