Take a fresh look at your lifestyle.

হাটে ইউএনওকে বাজারে দেখেই কমে গেল তরমুজের দাম

৩১

দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে শনিবার (২৩ মার্চ) দুপুরে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া হাটে অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ইউএনওকে বাজারে দেখেই কমে যায় তরমুজের দাম।

হাটে আসা তরমুজ ক্রেতারা বলেন, সচরাচর যে সাইজের তরমুজ পাঁচ থেকে সাতশ টাকায় বিক্রি করে আসছিল ব্যবসায়ীরা ইউএনও বাজারে আসায় সেই তরমুজ চারশ টাকা পিস হিসেবে বিক্রি হয়েছে। আর এভাবে তরমুজের দাম নিয়ন্ত্রণে থাকায় জরিমানা দিতে হয়নি ব্যবসায়ীদের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবু আবদুল্লাহ খান জানান, দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় শনিবার দুপুরে মাহিলাড়া বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দ্রব্যের মূল্য তালিকা না থাকায় চার ব্যবসায়ীকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে গত শুক্রবার (২২ মার্চ) বিকেলে গৌরনদী বাসস্ট্যান্ডের পাঁচ ব্যবসায়ীকে নয় হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি শনিবার দুপুরে বরিশাল নগরে ৩ ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে থানা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।

Leave A Reply

Your email address will not be published.