Take a fresh look at your lifestyle.

স্বাস্থ্য ও কল্যাণ দিবসে শেবাচিমে বৃক্ষ রোপণ

১১৪

‘জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস’ উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের উদ্যোগে র‌্যালি, বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম ও হাসপাতাল চত্বরে বৃক্ষ রোপণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) বেলা ১২টায় এ কার্যক্রমের উদ্বোধন করেন হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন শের-ই-বাংলা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. জিএম নাজিমুল হক, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. সুদীপ কুমার হালদার, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ডা. এ এইচ এম সায়েম, যুগ্ম সম্পাদক ডা. মাসরেফুল ইসলাম সৈকত, শেবাচিম হাসপাতালের ইনডোর ডাক্টরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. আশিক দত্ত, ডা. মোকলেছুর রহমান সোহাগ ও সেবা তত্ত্ববাধয়ক সাহিদা আক্তার প্রমুখ।

স্বাস্থ্য অধিদপ্তরের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামের নেতৃত্বে বেলা ১২টায় হাসপাতাল কম্পাউন্ডে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালত হয়। এতে অংশ নেন হাসপাতালের সর্বস্থরের কর্মকর্তা ও কর্মচারী। পরে হাসপাতাল চত্বরে আম, নিম, আমলকি, বহেরা, বেল, জামগাছসহ বিভিন্ন ধরনের ওষুধি ও ফলজ বৃক্ষের চারা রোপণ করা হয়।

এ সময় হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, ১৯৭১ সালের এই দিনে কলকাতার ৮ নং থিয়েটার রোডে প্রবাসী সরকারের কার্যালয়ে বাংলাদেশ সরকারের (মুজিবনগর সরকার) প্রথম অধিদপ্তর হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের যাত্রা শুরু হয়। ১৯৭১ সালের এক ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণে দেশমাতৃকার বীর সেনানি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সেবা প্রদান, শরণার্থী শিবিরে স্বাস্থ্য সেবা প্রদানের মহান ব্রত নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের যাত্রা শুরু, সেই থেকে অবিরাম পথচলা শুরু হয় স্বাস্থ্য অধিদপ্তরের। এই সোনালি দিনের স্মৃতিকে চির অম্লান ও স্মরণীয় করে রাখতে আজ ২ মে সারা দেশের স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোতে পালিত হলো স্বাস্থ্য ও কল্যাণ দিবস। এ বছর দিবসটিতে রলি, বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম ও হাসপাতাল চত্বরে বৃক্ষ রোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.