Take a fresh look at your lifestyle.

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, কোনো চাপ নেই

৪৬

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে একটি অবাধ, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ বা প্রতিবন্ধকতা সৃষ্টি করলে আইনশৃঙ্খলা বাহিনী ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে। এখানে বিশৃঙ্খলা সৃষ্টির কোন সুযোগ নেই। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে দিনাজপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ে প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সকল কর্মকর্তার সাথে এ বিষয়ে কথা হয়েছে। আমাদের ইচ্ছা- অবাধ সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ নির্বাচন হবে, ভোটাররা আসবে, ভোটাধিকার প্রয়োগ করবে।

এই নির্বাচনে বিএনপির মত একটি বড় দল অংশগ্রহণ করছে না তারপরও এ নির্বাচনটি অংশগ্রহণমূলক হবে কিনা, আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাবে কিনা, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই প্রশ্নের উত্তর আমাদের সিইসি দিয়েছেন। এখানে নতুন করে কিছু বলার নাই। আমরা কোন কাজে এলোমেলো হতে চাই না। এখন যেটা আমাদের সামনে করণীয় -ইলেকশন, এটা করতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমাদের ওপর কোন চাপ নেই। আমরা কোন চাপের ওপর বিশ্বাসী না। সংবিধান অনুযায়ী যেভাবে ভোট করা দরকার সেভাবে করব। সে পথে হাঁটছি, কোন চাপ নেই।

এ সময় সিভিল প্রশাসন, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যদের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.