Take a fresh look at your lifestyle.

শিক্ষকরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সম্মুখ যোদ্ধা

৯৭

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্ন বাস্তবায়নে রাত-দিন কাজ করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য স্থির করেছেন।

শিক্ষকরা হচ্ছেন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সম্মুখ যোদ্ধা।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে বরিশাল বি এম কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কলেজ ক্যাম্পাসে ব্যবস্থাপনা বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর শাহ সাজেদার সভাপতিত্বে পুনর্মিলনী অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ দরিদ্র দেশ থেকে উন্নয়শীল দেশে উত্তীর্ণ হয়েছে।

শেখ হাসিনার সরকার শিক্ষার হার বাড়িয়েছে। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষকদের ওপর বিশাল গুরু দায়িত্ব রয়েছে। নতুন প্রজন্মকে লেখাপড়ায় উদ্বুদ্ধ করে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে। দেশকে সমৃদ্ধশালী করতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

এ সময় পানিসম্পদ প্রতিমন্ত্রী কলেজের জন্য নতুন ছাত্রাবাস নির্মাণ, মাঠের উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, কলেজের পুকুরের সৌন্দর্য বাড়ানোর জন্য সর্বাত্মক সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। নতুন সিটি মেয়রকে সঙ্গে নিয়ে বরিশালকে আধুনিক শহরে রূপান্তরের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ইউনুস আলী সিদ্দিকী, বি এম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. এস এম কাইয়ুম উদ্দিন, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, স্থানীয় ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব ও বি এম কলেজ ছাত্র কর্ম পরিষদের সাবেক ভিপি মঈন তুষার উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.