Take a fresh look at your lifestyle.

রাষ্ট্রবিরোধী-নাশকতা মামলায় ছাত্রদল নেতা গ্রেপ্তার

১৯৯

অনলআইন ডেক্স: রাষ্ট্রবিরোধী ও নাশকতা মামলার অন্যতম আসামি বরিশাল জেলা ছাত্রদলের সহ-সভাপতি সবুজ আকনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৯ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল।

এর আগে ঢাকার দক্ষিণ কেরনীগঞ্জ থানার হাসনাবাদ বাসস্ট্যান্ড এলাকা থেকে র‌্যাব-৮ এর সিপিএসসি এবং র‌্যাব-১০ এর সদর কোম্পানির সদস্যরা সবুজ আকনকে গ্রেপ্তার করে।

মিডিয়া সেলের প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেপ্তার সবুজ আকনের নেতৃত্বে বরিশালের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতা সংঘটিত করা হয়েছিল। বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানায় দায়েরকৃত বিশেষ ক্ষমতা আইনে রাষ্ট্রবিরোধী ও নাশকতা মামলার তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সবুজ আকন (৩৫) বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের বকশিরচর এলাকার আব্দুল মন্নান মহরীর ছেলে।

র‌্যাব জানায়, গত ২ নভেম্বর সবুজ আকনসহ আরও ৬০-৭০ জন অজ্ঞাতনামা আসামি বিএনপি ও জামায়াতের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের সমর্থনে এয়ারপোর্ট থানাধীন রহমতপুর ব্রিজের দক্ষিণ দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে রাষ্ট্রবিরোধী স্লোগান দিয়ে গাছের গুঁড়ি ও টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে। তারা মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয় এবং নাশকতা সৃষ্টির উদ্দেশে গাড়ি ভাঙচুর করে জনমনে আতঙ্কের সৃষ্টি করে। এছাড়া সবুজ আকনের নেতৃত্বে বরিশাল জেলার বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতা হয়েছে বলে জানা যায়।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, এসব ঘটনায় র‌্যাব-৮ ছায়াতদন্ত করে আধুনিক তথ্য ও প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে। পরে র‌্যাব-১০, সদর কোম্পানি এর সহায়তায় সবুজ আকনকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

Leave A Reply

Your email address will not be published.