Take a fresh look at your lifestyle.

রাজধানীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

৬২

নতুন শিক্ষাক্রমকে বিতর্কিত আখ্যা দিয়ে এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের চাকরি ফিরিয়ে দেওয়ার দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ শুক্রবার দুপুর ২টায় বায়তুল মোকাররমের উত্তর গেটে এই সমাবেশের আয়োজন করে দলটি। এ সময় শিক্ষাব্যবস্থা নিয়ে ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবে না বলে দলটির নেতারা বক্তব্য দেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম বলেন, আমরা দেখেছি দশম শ্রেণি পর্যন্ত ক্লাসগুলোতে কোনো পরীক্ষা রাখা হয়নি। পরীক্ষার আগে শিক্ষার্থীরা পড়ালেখা কিছুটা বেশি করে, যদি পরীক্ষাই না থাকে তাহলে তারা শিখবে কি?

তিনি বলেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে চাকরিচুত্য করা হয়েছে। অবিলম্বে তার চাকরি ফিরিয়ে দিন। আমি এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই।

তিনি আরও বলেন, ‘আমরা হিজড়াদের অধিকার চাই। কিন্তু হিজড়াদের নামে বইয়ে ট্রান্সজেন্ডার ইস্যু এনে অন্য বিষয় পড়ানো হচ্ছে। এটি মানুষ বুঝে গেছে। যুগে যুগে মানুষ খারাপ কাজ করে আসছে, অন্যায় করে আসছে। সমকামিতা অবৈধ, এটাকে বৈধতা দেওয়া যায় না।’

ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহনগর উত্তর ও দক্ষিণ আয়োজিত এই সমাবেশে দলটির কেন্দ্রীয় ও মহানগরের নেতারা বক্তব্য দেন। পরে বিক্ষোভ মিছিল বের করে দলটি।

Leave A Reply

Your email address will not be published.