Take a fresh look at your lifestyle.

রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি, কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে: প্রধানমন্ত্রী

১৯২

বাংলাদেশের বিশ্বের বুকে মাথা উঁচু করে চলার পথে কেউ যাতে দেশ নিয়ে ছিনিমিনি খেলতে না পারে, সেজন্য বাঙালি জাতিকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

মঙ্গলবার (১০ অক্টোবর) মাওয়া রেল স্টেশনে ঢাকা-ভাঙা রেল চলাচল উদ্বোধন করতে গিয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে যারা অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের কথা বলে, আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হয়। আর যারা অবাধ নির্বাচনের ধোয়া তোলে আর আমাদের ক্ষমতা থেকে হঠায় তারা কখনো অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চায় না। কারণ তাদের প্রতিষ্ঠাই হয়েছে অবৈধ ক্ষমতা দখলকারীর হাত থেকে।

 

“ভোট চুরি করা ছাড়া ক্ষমতায় আসে নাই। যে কারণে ২০০৮ এর নির্বাচনে বিএনপি-জামায়াত ২০ দলীয় জোট ৩০০ আসনের মধ্যে পেয়েছিলো ২৯টি আসন। তারপর থেকে তারা নির্বাচন বয়কট নির্বাচন নিয়ে খেলা, অগ্নিসন্ত্রাস, মানুষ হত্যা করা। মানুষের জীবন নিয়ে খেলা এই ধ্বংষযজ্ঞেই মেতে আছে।”

তিনি বলেন, বাঙালি জাতিকে আমি আহ্বান জানাবো বাঙালি জাতিকে নিয়ে কেউ যাতে ছিনিমিনি খেলতে না পারে। রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। জাতির পিতা আদর্শ নিয়ে মাথা উঁচু করে দেশ এগিয়ে যাবে, ২০৪১ সালের মধ্যে স্মার্ট দেশ, স্মার্ট জাতি, স্মার্ট সরকার, স্মার্ট সোসাইটি আমি গড়ে তুলবো।

 

পরে ঢাকা-ভাঙা লেল চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুধী সমাবেশে অনুষ্ঠান শেষে রেলে চড়ে মাওয়া থেকে ভাঙার উদ্দেশ্য রওনা দেন তিনি। সেখানে ফরিপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে জনসভায় বক্তব্য রাখবেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.