Take a fresh look at your lifestyle.

ভারতকে উড়িয়ে নারী চ্যাম্পিয়নশিপে ফাইনালে বাংলাদেশ

৫৫

ভারতকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে ।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশ প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে। শেষ ম্যাচে ৮ মার্চ ভুটানের বিপক্ষে পয়েন্ট হারালেও তাতে ফাইনাল নিয়ে কোনও অনিশ্চয়তা থাকবে না।

ম্যাচ ঘড়ির ৯ মিনিটে লাল-সবুজ দল এগিয়ে যায়, অনেকটা ভাগ্যপ্রসুত। আলপি আক্তারের দূরপাল্লার শট গোলকিপার সুরাজমুনি কুমারি লাফিয়ে উঠে বল ধরার চেষ্টা করলেও তা ছুটে গিয়ে জড়িয়ে যায় জালে।

এক গোলে পিছিয়ে থেকে ভারত ম্যাচে ফেরার চেষ্টা করে। ১৮ মিনিটে ভারতের লংগাজাম নিরার শট গোলকিপার তালুবন্দী করেন।

বিরতির পরও ভারতের দাপট দেখাতে থাকে। ৫২ মিনিটে জটলা থেকে অর্পিতা ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি,বক্সের প্রান্ত থেকে শেতার রানির ডান পায়ের জোরালো শট পোস্টে লেগে ফিরে আসে।

৫৫ মিনিটে ভারত ঠিকই সমতায় ফেরে। ডান প্রান্তে প্রায় বাইলাইন থেকে আনুষ্কার শর্মার সরাসরি শট দূরের পোস্টের ভেতরে লেগে গোল হয়।

৬৬ মিনিটে বাংলাদেশ আক্রমণে আসে। সেটপিস থেকে ভালো সুযোগ পায়। আলপি আক্তারের ফ্রি-কিকে বক্সের ভেতরে একজনের হেড গোলকিপার কোনমতো সেভ করেন।

৭১ মিনিটে ভারতের আনুস্কার শট দূরের পোস্ট দিয়ে যায়।

বাংলাদেশ শেষ ১২ মিনিটে প্রতিপক্ষকে চাপে রেখে। ৭৮ মিনিটে দারুণ গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন সুরভী আকন্দ প্রীতি। মধ্যমাঠ থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে গতিতে পরাস্ত করে বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে লাল-সবুজ দলের মুখে আবারও হাসি ফিরিয়ে আনেন।

৮৯ মিনিটে বাংলাদেশ তৃতীয় গোল করে ভারতকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেয়। অনন্যা মুরমুর কর্নারে গোলকিপার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি, বলে চলে আসে পেছনে। সেখানে অন্য ডিফেন্ডারদের মাঝ থেকে অর্পিতা বিশ্বাস আলতো শটে জাল কাঁপান।

রেফারির শেষ বাঁশি বাজতেই প্রীতিদের উল্লাস শুরু।

Leave A Reply

Your email address will not be published.