Take a fresh look at your lifestyle.

বিতর্কিত নির্বাচন করে সমালোচিত হতে চাই না

৪৮

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, আমরা কোন বিতর্কিত নির্বাচন করে সমালোচিত হতে চাই না। আমাদের আন্তরিক প্রচেষ্টা রয়েছে গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন করার। সেই সাথে নির্বাচন হতে হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখ পরিবেশে। যাতে ভবিষ্যত প্রজন্মের জন্য বা ভবিষ্যত কোন ইলেকশনের জন্য এটাকে যেন অনুকরণ, অনুসরণ বা মনে রাখতে পারে। এটায় আমাদের উদ্দেশ্য।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঝিনাইদহ, মাগুরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও মেহেরপুর জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, গোয়েন্দা সংস্থার সদস্যসহ সংশ্লিষ্টদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ইসি আহসান হাবিব বলেন, রাজনৈতিক দলের নেতাকর্মীদের বিরুদ্ধে যদি পূর্ব থেকেই ফৌজদারী বা ক্রিমিনাল মামলা থাকে সেটি ভিন্নভাবে আদালতে স্বাভাবিক গতিতে চলবে।

এছাড়া সহিংসতা, আগুন সন্ত্রাস, ভোটের কার্যক্রমে বাধা ও অন্যান্য ক্রিমিনাল কার্যক্রমের জন্য আইন তার নিজের গতিতে চলবে। কিন্তু অযথা নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিভাবে হয়রানিমূলক মামলার অভিযোগ পাওয়া যায়। এসব বিষয়ে সংশ্লিষ্ট সকলকে স্বচ্ছ মনোভাব দেখাতে হবে। নির্বাচনে প্রার্থী বা নেতাকর্মীদের মধ্যে কোন ধরনের আতঙ্ক সৃষ্টি না হয় সে বিষয়টাও বিবেচনায় রাখতে হবে। কোন প্রার্থীর বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠানে আক্রমণ হলে দ্রুত ব্যবস্থা নিতে হবে। নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়টিতে অবশ্যই গুরুত্ব দেওয়ার কথাও উল্লেখ করেন তিনি।

 

Leave A Reply

Your email address will not be published.