Take a fresh look at your lifestyle.

বরিশালে শীতের মধ্যে বৃষ্টি, স্কুল বন্ধ

১৪২

বরিশালে হাড় কাঁপানো শীত আর বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। শীতজনিত কারণে বন্ধ করে দেয়া হয়েছে স্কুল।

আজ বৃহস্পতিবার বরিশালে সকাল ৯টায় ১১.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে স্থানীয় আবহওয়া অফিস।

বুধবার (১৭ জানুয়ারি) বরিশালে সর্বনিম্ম তাপমাত্রা ছিলো ৯.৭ ডিগ্রি সেলসিয়াস। তীব্র শীতের পাশাপাশি বৃষ্টিতে বিপাকে পড়েছে দিনমজুর শ্রেণির মানুষ। আগামী কয়েক দিনে শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তারা।

বৃহস্পতিবার সকাল থেকে বরিশালে সূর্যেরে দেখা মেলেনি। এতে অনুভূত হয় তীব্র শীত। সকাল ১১টার দিকে শুরু হয় শীত মৌসুমের প্রথম বৃষ্টি। এ কারণে শীত অনুভূত হয় আরও বেশি। এ কারণে বন্ধ করে দেয়া হয় বরিশালের সকল স্কুল।

 

বরিশাল আবহওয়া অফিস জানায়, বৃহস্পতিবার সকাল ৯টায় বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১.৫ ডিগ্রি সেলিসিয়াস। গত বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৯.৭ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল গত রবিবার ৯.০ ডিগ্রি সেলসিয়াস।

তীব্র শীত আর হঠাৎ বৃষ্টিতে ছন্দপতন হয় নগরজীবনে। বিপর্যস্ত হয়ে পড়ে বরিশালের জনজীবন। অতি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। রাস্তাঘাটে মানুষজনের চলাচল কম। এতে বিপাকে পড়েছেন দিনমজুর শ্রেণির মানুষ।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. মাসুদ রানা রুবেল জানান, তীব্র শীতের কারণে বরিশালসহ আশপাশের এলাকা ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকতে পারে। এ মৌসুমে বৃষ্টি হওয়ায় বাড়তে পারে শীতের তীব্রতা। আগামী ৪-৫ দিন শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.