Take a fresh look at your lifestyle.

বরিশালে ভোলা থেকে আমরা গ্যাস নিয়ে আসছি-জাহিদ ফারুক

১৩৫

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক বলেছেন, বরিশালে ভোলা থেকে আমরা গ্যাস নিয়ে আসছি। আগামী ৬ মাসের ভেতরে টেন্ডার পূরণ হবে এবং গ্যাসের কাজ শুরু হবে।

আমরা আশা করতে পারি, গ্যাসের কাজ শেষ হলে বরিশালে শিল্প কারখানা গড়ে উঠবে। আজ বরিশালের যুব সমাজ বিভিন্ন শিল্প কারখানার অভাবে বেকার জীবনযাপন করছে। শিল্প কারখানা গড়ে উঠলে তা আর থাকছে না।  

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য জাহিদ ফারুক পুনরায় পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় শনিবার (২০ জানুয়ারি) বিকেলে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের মানুষ বলেই তিনি আমাদের কথা চিন্তা করেন, আমাদের যুব সমাজের কথা চিন্তা করেন, নতুন প্রজন্মের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রী বরিশালের লামচড়িতে অর্থনৈতিক জোন করার ঘোষণা দিয়েছেন। এখানে এক থেকে দেড়শ শিল্প কারখানা গড়ে উঠবে। যদি ভোলার গ্যাস আসে আর শিল্প কারখানা গড়ে তুলতে পারি তাহলে বরিশাল আর বরিশাল থাকবে না, বরিশাল হবে স্বপ্নের নগরী।

এ সময় জাহিদ ফারুক নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাওয়া এবং জনমত সৃষ্টি করায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও তার সহধর্মিনী লুনা আব্দুল্লাহকে ধন্যবাদ জানিয়ে বলেন, বরিশালের উন্নয়নে সব ধরনের সহযোগিতা করতে আমি দ্বিধাবোধ করবো না, সব সময় মেয়রের পাশে থাকবো। বরিশাল বিভাগীয় শহর হলেও পার্শ্ববর্তী জেলা শহর পটুয়াখালী থেকে আমরা পিছিয়ে আছি। কিন্তু আমরা আর পিছিয়ে পরে থাকতে চাই না, আমরা নতুন মেয়রের নেতৃত্বে বরিশালকে আধুনিক শহরে রূপান্তরিত করতে চাই। সদর উপজেলাতে শহুরে ছোঁয়া লাগাতে চাই।

এ সময় তিনি নগরবাসীকে উদ্দেশ্য করে বলেন, বরিশালে যে উন্নয়নের ছোঁয়া লাগছে তা আগামী এক থেকে দুই বছরের মধ্যে চাক্ষুষ দেখতে পারবেন। সুতরাং বরিশাল এখন কী অবস্থায় আছে তার ছবি উঠিয়ে মোবাইলে রেখে দেন, কারণ দুই বছর পর এ বরিশাল শহর চিনতে পারবেন না।

এ সময় জাহিদ ফারুক বরিশালে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য নেতা-কর্মীদের অনুরোধ জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

বিপুল ভোটের মাধ্যমে সংসদ সদস্য ও মেয়র নির্বাচিত করায় বরিশালবাসীকে ধন্যবাদ জানিয়ে মেয়র তার বক্তব্যে বলেন, আপনারা আমাদের প্রতি যে আস্থা ও বিশ্বাস রেখেছেন, আমরা দুজনে মিলে আপনাদের সেই কাঙ্ক্ষিত উন্নয়ন করার চেষ্টা অব্যাহত রাখবো।

এ সময় তিনি সাগরদী খালসহ নগরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু হওয়ার কথা জানিয়ে বলেন, কিছুদিনের মধ্যেই বরিশালের বিভিন্ন ওয়ার্ডে জরাজীর্ণ সড়কগুলোর উন্নয়নে কাজ শুরু হবে। বরিশালবাসী আমাদের ওপর আস্থা রাখবেন, আমরা আপনাদের উন্নত নাগরিক সেবা দিতে অঙ্গীকারবদ্ধ। দীর্ঘদিনে এখানে অনেক জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে, যা রাতারাতি সমাধান করা করা সম্ভব নয়। তবে সব ধরনের নাগরিক সমস্যার সমাধানে চেষ্টা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে মেয়র পত্নী লুনা আব্দুল্লাহ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আফজালুল করিম, সহ-সভাপতি অ্যাডভোকেট কে বি এস আহম্মেদ কবির, মহানগর যুবলীগের আহ্বায়ক মো. নিজামুল ইসলাম নিজাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.