Take a fresh look at your lifestyle.

পাকিস্তানে শপথ নিলেন নওয়াজ কন্যাসহ নির্বাচিত সদস্যরা

৬৪

পাকিস্তানের নির্বাচনে পাঞ্জাব প্রদেশ থেকে জয়ী প্রার্থীরা শপথ নিয়েছেন।

বিদায়ী স্পিকার সিবতাইন খান শুক্রবার পাঞ্জাব অ্যাসেম্বলির নব-নির্বাচিত সদস্যদের শপথবাক্য পাঠ করান। এ শপথের মধ্য দিয়ে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) মনোনীত মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজের সংসদীয় রাজনীতির সূচনা হলো।

শনিবার গোপন ব্যালটের মাধ্যমে স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হবে বলে জানিয়েছেন সংসদ সচিব। আজ স্পিকার ও ডেপুটি স্পিকারের মনোনয়নপত্র সংগ্রহ ও যাচাই-বাছাই করা হবে বলেও জানানো হয়েছে।

৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচনের পর এটাই ছিল প্রথম প্রাদেশিক পরিষদের অধিবেশন। যেখানে নবনির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন। অধিবেশনে ৩১৩ জন আইনপ্রণেতা উপস্থিত ছিলেন, যার মধ্যে ২১৫ জন পিএমএল-এন এবং এর সহযোগী দলগুলোর। বাকি ৯৮ জন ছিলেন সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) সদস্য।

এদিকে, দেরিতে শপথ গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) এবং সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের নির্বাচিত সদস্যরা শপথ নেয়ার সময় একে-অপরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন ও উচ্চবাচ্য বিনিময় করেন।

পিটিআই-সমর্থিত প্রার্থী ইমতিয়াজ শেখ কালো রঙের চশমা নিয়ে গাড়িতে লুকিয়ে বিধানসভায় পৌঁছান।

পিএমএল-এন-এর মালিক আহমেদ খান পাঞ্জাব বিধানসভার স্পিকার পদের জন্য তার মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং জহির ইকবাল চুনার ডেপুটি স্পিকার পদের জন্য আবেদন করেন।

এদিকে, এসআইসির আহমেদ খান ভাচার এবং মঈন রিয়াজ কোরেশি দুটি পদের জন্য তাদের নথি জমা দিয়েছেন।

সূত্র: জিও নিউজ।

Leave A Reply

Your email address will not be published.