Take a fresh look at your lifestyle.

নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে বরিশালে বিক্ষোভ

৯৫

নির্বাচনের ফলাফল বাতিল এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নতুন তফসিল ঘোষণা করে নির্বাচন দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) বেলা ১১টায় নগরের সদররোডে অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা সম্পাদক অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাঢ়ৈ, সদস্য বীরেন রায়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ দুলাল মজুমদার, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তী।

এ সময় বক্তারা বলেন, গত ৭ জানুয়ারি একতরফা নির্বাচনের মাধ্যমে দেশের নির্বাচন ব্যবস্থায় আরও একটি কলঙ্ক রচিত হয়েছে।

বক্তারা আরও বলেন, প্রহসনের এই নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে, সারাদেশে ভোটকেন্দ্রে না গিয়ে নিরব প্রতিবাদ জানিয়েছে। সারাদেশে প্রকাশ্যে ভোট চুরির বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে বহু ভিডিওর মাধ্যমে প্রকাশিত হয়েছে। ভোটকেন্দ্রে দলীয় নেতাকর্মীদের দিয়ে কৃত্রিম লাইন দাঁড় করিয়ে জনগণের অংশগ্রহণ বোঝানোর চেষ্টা করা হয়েছে। বিভিন্ন জায়গায় শিশুদের দিয়ে ভোট দেওয়ার নমুনা দেশবাসী প্রত্যক্ষ করছে। দুপুর ৩টায় ২৮ শতাংশ ভোট হয়েছে এই ঘোষণা দেওয়ার এক ঘণ্টা পর ৪টায় ৪০ শতাংশ ভোট পড়েছে এই রকম অবাস্তব ঘোষণা দিয়ে নির্বাচন কমিশন নিজেদেরকে সার্কাস কমিশন হিসেবে প্রমাণিত করেছে।

বক্তারা বলেন, এই নির্বাচন শুধু মাত্র আওয়ামী লীগের ক্ষমতা নবায়ন করার নির্বাচন। গণমানুষের আকাঙ্ক্ষাকে বিপরীতে রেখে যে নির্বাচন করছে সরকার তা আগামী দিনে বাংলাদেশকে একটি নরকে পরিণত করবে।

বক্তারা অবিলম্বে ৭ জানুয়ারি নির্বাচনের ফলাফল বাতিল করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে সবার অংশগ্রহণে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দেওয়ার দাবি জানান।

Leave A Reply

Your email address will not be published.