Take a fresh look at your lifestyle.

নারীকে পেছনে রেখে সমাজ এগিয়ে যেতে পারে না

৬৭

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নারীরা উদ্যোক্তা হয়ে তাদের আয়-রোজগারের ব্যবস্থা করছেন তাই নয়, তারা অন্যদের কর্মসংস্থান তৈরি করছেন। নারীর জয়ের ক্ষেত্রে শুধুমাত্র নারীর নয়, সমাজেরই জয়।

সমাজের অর্ধেককে পেছনে রেখে কিংবা তাদের কাজে না লাগিয়ে একটি সমাজের সম্ভাবনাকে পুরোপুরি বিকশিত করতে পারি না। নারীকে পেছনে রেখে সমাজ কিন্তু এগিয়ে যেতে পারে না। বঙ্গবন্ধু সমাজের যে বৈষম্যহীনতা চেয়েছেন সেখানে তিনি নারী-পুরুষ উভয়েরই সমতা চেয়েছেন। তিনি সংবিধানেও এটি যুক্ত করেছেন।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মাসব্যাপী ‘উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা’র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি মো. শাহাদাত হোসেন শান্ত, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত প্রমুখ।

এতে সভাপতিত্ব করেন চাঁদপুর ইউমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরা আক্তার।

মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলায় উৎসাহ দিতে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন মেলা কমিটির আহ্বায়ক জেসমিন আক্তার।

Leave A Reply

Your email address will not be published.