Take a fresh look at your lifestyle.

তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি

৩৫

গাজীপুরে টঙ্গীর তুরাগ তীরে তাবলিগ জামাত আয়োজিত তিন দিনের ইজতেমার প্রথম পর্ব আগামী ২ ফেব্রুয়ারি শুরু হবে। আর শেষ হবে ৪ ফেব্রুয়ারি। ধর্মীয় এই সমাবেশকে সফল ও সার্থক করতে বিপুল সংখ্যক মানুষ স্বেছাশ্রম দিচ্ছেন ইজতেমা ময়দানে। জেলা প্রশাসনেরও রয়েছে নানা উদ্যোগ।

এ ছাড়া আয়োজনে যাতে কোনো ঘাটতি না থাকে সেজন্য গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে ইজতেমার মুরুব্বিদের সঙ্গে সমন্বয় করে বিশেষভাবে তদারকি করা হচ্ছে।

ইজতেমা মাঠে কাজ করতে আসা কয়েকজন জানান, ইজতেমা ময়দান প্রস্তুতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে। একেক গ্রুপ একেক ধরনের কাজ করছেন। স্বেচ্ছাশ্রমে কেউ প্যান্ডেল তৈরিতে, কেউ অবার রাস্তাঘাট মেরামতে কাজ করছেন। নিচু জমি ভরাট, বিশাল সামিয়ানা টানানোর পাশাপাশি পয়োনিষ্কাশনের কাজও দ্রুত গতিতে চলছে।

ইজতেমা ঘিরে কয়েক স্তরে নিরাপত্তা ও কঠোর নজরদারির ব্যবস্থা থাকবে। র‍্যাবের হেলিকপ্টার টহলের পাশাপাশি পোশাকে-সাদাপোশাকে পুলিশ মোতায়েন, ডগ স্কোয়াড, নৌ টহলসহ সব ধরনের নিরাপত্তা থাকবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো. ইব্রাহিম খান গণমাধ্যমকে জানান, দেশ-বিদেশ থেকে বহু মুসল্লি ইজতেমায় আসবেন। তাদের নিরাপত্তা ও নাশকতারোধে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

উল্লেখ্য, কয়েক বছর থেকে তাবলিগের দুই গ্রুপ আলাদা করে একই জায়গায় ইজতেমার আয়োজন করছেন। এবারও তার ব্যতিক্রম নয়। প্রথম পর্ব শুরু হবে আগামী ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি শেষ হবে। এরপর ৪ দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি শেষ হবে।

Leave A Reply

Your email address will not be published.