Take a fresh look at your lifestyle.

জাপানে দুই বিমানের সংঘর্ষে নিহত ৫, উদ্ধার ৩৭৯ জন

৯৫

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরে একটি যাত্রীবাহী বিমান ও কোস্টগার্ডের বিমানের সংঘর্ষে অগ্নিকাণ্ডে কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৩৭৯ জনকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যার দিকে এ দুর্ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

দেশটির রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে জানায়, হানেদা বিমানবন্দরে অবতরণের পর রানওয়েতে থাকা জাপানের কোস্টগার্ড বাহিনীর একটি বিমানের সঙ্গে জাপান এয়ারলাইন্সের যাত্রীবাহী ওই বিমানটির সংঘর্ষ হয়।

এনএইচকের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমানের সাথে সংঘর্ষের পরপরই জাপান এয়ারলাইন্সের বিমানটিতে আগুন ধরে যায়। এ সময় বিমানের জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসতে দেখা যায়।

সংবাদমাধ্যমটি জানায়, আগুন ধরে যাওয়া জাপান এয়ারলাইন্সের জেএএল-৫১৬ ফ্লাইটটি ৪০০ জন যাত্রী নিয়ে হোক্কাইডো বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। হানেদা বিমানবন্দরে অবতরণের সময় এটি দুর্ঘটনার কবলে পড়ে।

১৯৮৫ সালের পর থেকে জাপানে এটি সবচেয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা। ওই সময় দেশটির গুনমা অঞ্চলে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে ৫২০ জন যাত্রী নিহত হন।

Leave A Reply

Your email address will not be published.